1. admin@mail.com : admin :
  2. dipu3700@gmail.com : dipu :
  3. lx@cb.com : lakshmipurmail :
  4. lakshmipurmail24@gmail.com : Lakshmipurmail24 : Lakshmipurmail24
  5. minto.raipur@gmail.com : Mahbubul Alam : Mahbubul Alam
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ট্রাফিক আইন মানাতে রায়পুরে পুলিশের লিফলেট বিতরণ নবজাতকের পরিচর্যায় রায়পুরে সেবিকা ও আয়াদের প্রশিক্ষণ লক্ষ্মীপুরে আইনজীবির বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার রায়পুরে আওয়ামী লীগের নতুন কমিটিতে উৎফুল্ল কর্মীরা, আতঙ্কে বিএনপি-জামায়াত রামগঞ্জে আদালতের স্থিতিবস্থার আদেশ থাকা জমিতে পৌরসভার মার্কেট নির্মাণ রায়পুরে ইউএনও এসিল্যান্ডের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ রায়পুরে ৩ স্বাস্থ্যকর্মীকে প্রত্যাহার, দু’টি তদন্ত কমিটি গঠন রায়পুরে টাকা নিয়ে টিকার নিবন্ধন করছেন স্বাস্থ্য সহকারী রায়পুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী রায়পুরে মানবাধিকার কমিশনের কার্যকরী কমিটির পরিচিতি সভা

ফেসবুক ও মোবাইলে সেবায় দৃষ্টান্ত গড়লেন ছাতকের এক ডাক্তার

লক্ষ্মীপুরমেইল টুয়েন্টিফোরর ডটকম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ জুন, ২০২০ | সময়: ০৮:৩১ অপরাহ্ণ
  • ৩৭৬ জন দেখেছেন

করোনাভাইরাসের আতঙ্কে মধ্যেই অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ালেন ছাতকের কৈতক ২০ শয্যা সরকারি হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ মোজাহারুল ইসলাম। ফেসবুক-মোবাইল ফোনে ও হাসপাতালে বসে ফ্রি সেবা দিয়ে যাচ্ছেন তিনি।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়। ভয়াবহ ছোঁয়াচে এ রোগ শনাক্তের সঙ্গে সঙ্গেই ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামাদির (পিপিই) অভাবে চিকিৎসকরা রোগীদের সামনে যাওয়া বন্ধ করে দেয়। বন্ধ হয়ে যায় প্রাইভেট ডাক্তারের চেম্বার।

এমন অবস্থায় প্রতিদিন শত শত রোগী স্বাভাবিক চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। তখন ডা. মোজাহারুল ইসলাম দক্ষিণ সুরমা, ছাতক ও দোয়ারাবাজারসহ তিন উপজেলাবাসীর মানুষের একমাত্র ভরসা। তিনি নিয়মিত সেবা দিয়ে যাচ্ছেন।

ফেসবুক ও মোবাইল ফোন ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রতিনিয়ত জ্বর সর্দি কাশি হৃদরোগসহ নানা ধরনের রোগীদের পরামর্শ দিচ্ছেন। তার কাছ থেকে ফেসবুকে টেলিমেডিসিন সেবা পাচ্ছেন অনেকে।

মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে ফেসবুক ও মোবাইল ফোনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা দেয়া শুরু করেন তিনি। অসহায় কর্মহীন হতদরিদ্র মানুষের একমাত্র কাণ্ডারি হিসেবে কাজ করছেন।

রোববার দুপুরে সরেজমিন হাসপাতালে গিয়ে দেখা গেছে, ডা. মোজাহারুল ইসলাম রোগীদের পাশে দাঁড়িয়ে সেবা দিচ্ছেন। তিনি বলেন, সবসময় রোগীদের পাশে ছিলাম, এখনো আছি। মানুষের উপকার করতে এখন ফেসবুক ও মোবাইল ফোনে সেবা দিচ্ছি।

তিনি আরও বলেন, সাধারণ মানুষের সঙ্গে আমার একটা নেটওয়ার্ক তৈরি হয়েছে, যা আগামী দিনে আরও শক্তিশালী হবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ :

tools, webmaster icon কারিগরি সহযোগিতায় : মো: নজরুল ইসলাম দিপু, মোবাইল: 01737072303

কারিগরি সহযোগিতায়:লক্ষ্মীপুর ওয়েব সলুয়েশন