1. admin@mail.com : admin :
  2. uqrnadmin@lakshmipurmail24.com : :
  3. dipu3700@gmail.com : dipu :
  4. rywdadmin@lakshmipurmail24.com : :
  5. lx@cb.com : lakshmipurmail :
  6. blraadmin@lakshmipurmail24.com : Lakshmipurmail24 : Lakshmipurmail24
  7. minto.raipur@gmail.com : Mahbubul Alam : Mahbubul Alam
  8. hepaadmin@lakshmipurmail24.com : :
শনিবার, ০১ এপ্রিল ২০২৩, ০৬:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কথক নৃত্যে সারাদেশের সেরা দশে রায়পুরের সম্পূর্ণা কুরী ট্রাফিক আইন মানাতে রায়পুরে পুলিশের লিফলেট বিতরণ নবজাতকের পরিচর্যায় রায়পুরে সেবিকা ও আয়াদের প্রশিক্ষণ লক্ষ্মীপুরে আইনজীবির বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার রায়পুরে আওয়ামী লীগের নতুন কমিটিতে উৎফুল্ল কর্মীরা, আতঙ্কে বিএনপি-জামায়াত রামগঞ্জে আদালতের স্থিতিবস্থার আদেশ থাকা জমিতে পৌরসভার মার্কেট নির্মাণ রায়পুরে ইউএনও এসিল্যান্ডের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ রায়পুরে ৩ স্বাস্থ্যকর্মীকে প্রত্যাহার, দু’টি তদন্ত কমিটি গঠন রায়পুরে টাকা নিয়ে টিকার নিবন্ধন করছেন স্বাস্থ্য সহকারী রায়পুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী

করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে আমলকি

লক্ষ্মীপুরমেইল টুয়েন্টিফোরর ডটকম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ জুন, ২০২০ | সময়: ০১:৪০ pm
  • ৫২৮ জন দেখেছেন

ডেস্ক রিপোর্ট: চীনে মহামারী আকার ধারণ করলেও এখন পৃথিবীর ২৬টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনা ভাইরাস। এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৭৫ জন। আক্রান্তের সংখাও ৬৪ হাজার ছাড়িয়েছে। ২৬টি দেশে আক্রান্ত হলেও সারা বিশ্বে এ ভাইরাসের খবরে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

শুধু তাই নয়, সামান্য জ্বর কাশিতেই অনেকে দুঃচিন্তায় ভুগছেন। হাসপাতালের দরজায় কড়া নাড়ছেন। তবে এ চিন্তা মুক্ত করতে পারে ভেষজ উপাদান যা আমাদের হাতের নাগালেই রয়েছে। যার মাধ্যমে এই ভাইরাসকে সহজেই প্রতিরোধ করা যাবে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’এর নির্দেশ অনুযায়ী, ভিটামিন সি-সমৃদ্ধ খাবার খান।

এবার প্রশ্ন উঠতে পারে- সব ভিটামিন সি যুক্ত খাবারই কি করোনা প্রতিরোধক? না, বিশেষ প্রতিরোধ ক্ষমতা রয়েছে আমলায় বা আমলকিতে।

ভারতীয় উপমহাদেশেরই ফল এটি। এটি ‘আয়ুর্বেদীর অন্যতম শ্রেষ্ঠ “রসায়ন”। কাঁচা অথবা শুকনা করে রাখা আমলকির টুকরো মুখে রাখলে বহুক্ষণ মুখ লালাসিক্ত থাকবে, এবং আমলকি ভিটামিন সি এর খনি। নিশ্চিন্তে আমলকি খান।

বন্যপশু, পাখি, সরিসৃপ ও কীটপতঙ্গের দেহে থাকা এই ভাইরাস মূলত চীনাদের বিকৃত খাদ্যমনস্কতার জন্য মানুষের দেহে ঢুকে ছড়িয়ে পড়েছে। ২০১৯ সালের শেষ ভাগে শুরু চীনে উদ্ভুত নোভেল করোনা ভাইরাসের।

হু’র নির্দেশ অনুযায়ী, সাবধানতা হিসেবে পথে-ঘাটে জনবহুল জায়গায় ভালো মানের মুখোশ/মাস্ক ব্যবহার করুন। বাইরে থেকে এলে হাত সাবান দিয়ে ভালো করে ধুয়ে নিন ও পোশাক পালটান। মাংস খাওয়া যতটা পারেন এড়িয়ে চলুন, বিশেষ করে কম সিদ্ধ ও অপরিচিত মাংস। কিছুক্ষণ পর পর নিয়মিতভাবে খুব অল্প পরিমাণে পানি পান করুন। এতে মুখের ভিতরটা ও খাদ্যনালী ভিজে থাকবে এবং সংক্রমণের ভয় অনেক কমে যাবে।

নিউজটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ :

tools, webmaster icon কারিগরি সহযোগিতায় : মো: নজরুল ইসলাম দিপু, মোবাইল: 01737072303

কারিগরি সহযোগিতায়:লক্ষ্মীপুর ওয়েব সলুয়েশন